মিজান খন্দকার স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরস্কার- ২০২৩ অনুষ্ঠিত - আহম্মেদুল কবির

মিজান খন্দকার স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরস্কার- ২০২৩ অনুষ্ঠানের ব্যানার
মিজান খন্দকার স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরস্কার- ২০২৩ অনুষ্ঠানের ব্যানার




'মিজান খন্দকার স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরস্কার- ২০২৩' অনুষ্ঠানে উপস্থিত অতিথিবর্গ
'মিজান খন্দকার স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরস্কার- ২০২৩' অনুষ্ঠানে উপস্থিত অতিথিবর্গ

 

'তীব্র কুড়িগ্রাম'- এর উদ্যোগে গতকাল ২৫ অক্টোবর ২০২৩  বুধবার কুড়িগ্রাম পাবলিক লাইব্রেরি মাঠে বেলা ৪ টা থেকে সন্ধ্যা ৬:৩০ টা পর্যন্ত প্রয়াত কবি মিজান খন্দকার স্মরণে স্মারক বক্তৃতা ও সাহিত্য পুরস্কার-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তীব্র কুড়িগ্রাম সম্পাদক ও কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক, প্রাবন্ধিক সুশান্ত বর্মণ। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও কুড়িগ্রাম রিভার ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বাংলাদেশ বেতার সাংবাদিক স্যার মোহাম্মদ শাহাবুদ্দিন, বিশেষ সম্মানিত অতিথি ছিলেন কবি মিজান খন্দকারের সহধর্মিনী জেসমিন আরা পারুল, উদীচী শিল্পীগোষ্ঠী, কুড়িগ্রাম জেলা সংসদ-এর সভাপতি নেজামুল হক বিলু, বিশিষ্ট কথা সাহিত্যিক, গল্পকার, কবি জুলকারনাইন স্বপন, কবি হেলালুজ্জামান হেলাল, কবি ও সাংবাদিক আহম্মেদুল কবির। আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের স্মারক বক্তৃতা পর্বে অনুশীলন সম্পাদক রিদওয়ান পর্ব স্বরচিত প্রবন্ধ 'মিজান খন্দকারের কবিতায় যাপিত জীবনের রূপ- বৈচিত্র্য’ পাঠ করেন।


অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে তরুণ ও উদীয়মান কবি মোকলেছুর রহমানকে তাঁর লিখিত 'সব বৃক্ষ মহোদয় হয় না' কাব্যগ্রন্থের কাব্যে জীবনদর্শনের নিরাভরণ রূপ, শব্দচারিমার সৌকর্য এবং আবেগের শৈল্পিক উপস্থাপনের জন্য কবি মিজান খন্দকার সাহিত্য পুরস্কার-২০২৩ প্রদান করা হয়। পুরস্কার প্রদান পর্বে উপস্থিত সকলে কবিকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় 'সব বৃক্ষ মহোদয় হয় না' কাব্যগ্রন্থটি নিয়ে বিশেষ আলোচনা করেন কবি ও সাংবাদিক আহম্মেদুল কবির। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সাদিকুর রহমান।

 
কবি মিজান খন্দকার | উদ্যোক্তা: তীব্র কুড়িগ্রাম | কুড়িগ্রাম, বাংলাদেশ | Index